মেনু নির্বাচন করুন
বিজ্ঞাপন

আঞ্চলিক এসএমই পণ্য মেলা

আঞ্চলিক এসএমই পণ্য মেলা

চাঁপাইনবাবগঞ্জ-২০১৯

 

প্রেস বিজ্ঞপ্তি

 

এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ৮টি বিভাগের ২৩টি জেলায় এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথমবারের মত এসএমই পণ্য মেলা আয়োজন করা হচ্ছে। আঞ্চলিক পর্যায়ে এরূপ মেলা অয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতির পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হবে, এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয় এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

 

জাতীয় শিল্পনীতি-২০১৬ অনুযায়ী উচ্চ অগ্রাধিকার/অগ্রাাধিকারপ্রাপ্ত খাত হিসেবে চিহ্নিত কৃষি/খাদ্য প্রক্রিয়াজাতকরণ এবং কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, চামড়া ও চামড়াজাত পণ্য শিল্প, পাট ও পাটজাত শিল্প, হস্ত ও কারুশিল্পের সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠানসমূহকে মেলায় অংশগ্রহণের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করা হবে। দেশীয় উৎপাদনকারী অথবা সেবামূলক ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলোই শুধুমাত্র মেলায় প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ পাবে। মেলাই কোনভাবেই বিদেশী/আমদানিকৃত পণ্য প্রদর্শন ও বিক্রয় করা যাবে না।

 

 

এমএমই মেলা আয়োজনের উদ্দেশ্য:

(ক) ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ।

(খ) এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা।

(গ) এসএসই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন।

(ঘ) পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ।

 

এলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাঁদের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন আগামী ১২-১৮ ফেব্রুয়ারি ২০১৯ চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে (পুরাতন স্টেডিয়াম) ৭ (সাত) দিনব্যাপী “আঞ্চলিক এসএমই পণ্য মেলা” আয়োজন করতে যাচ্ছে। মেলা প্রতিদিন সকাল ১০.০০টা হতে রাত ৮.০০টা পর্যন্ত চলবে।

 

আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৯ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা আগামী ১১ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ, সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে মেলা প্রাঙ্গন পর্যন্ত  প্রদক্ষিণ করবে।

 

আঞ্চলিক এসএমই পণ্য মেলা, চাঁপাইনবাবগঞ্জ-২০১৯ উপলক্ষে আগামী ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার পুরাতন স্টেডিয়াম, চাঁপাইনবাবগঞ্জে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব মোঃ আনওয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী বিশেষ অতিথি জনাব টিএম মোজাহিদুল ইসলাম, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জ এবং জনাব মোঃ এরফান আলী, সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, চাঁপাইনবাবগঞ্জ এবং উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন জনাব এ জেড এম নূরুল হক, জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ।

 

আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জ- তে আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “ক্ষুদ্র ও মাঝারী শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়াও উক্ত মেলায় উইমেন এন্টারপ্রিনিয়ার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সদস্যগণ অংশগ্রহণ করবেন।

 

আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জ এর সমাপনী অনুষ্ঠান আগামী ১৮ তারিখ মেলার সমাপনী অনুষ্ঠান মেলা প্রাঙ্গনে (পুরাতন স্টেডিয়াম) অনুষ্ঠিত হবে। মেলা চলাকালীন প্রতিদিন সন্ধ্যা ৬.৩০ মিনিট হতে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক দল ও সংগঠন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। এর পাশাপাশি দেশজ খেলাধুলা যেমন- লাঠিখেলা, নাগরদোলা, অন্ধকূপ, মোরগ লড়াই ইত্যাদি পরিবেশিত হবে। এই মেলায় সার্বক্ষণিক তথ্য সেবা প্রদানের জন্য মিডিয়া সেন্টার স্থাপন করা হবে। এর পাশাপাশি অর্থনৈতিক লেনদেন করার জন্য ব্যাংক ও নন ব্যাংক প্রতিষ্ঠানের বুথ থাকবে। জেলাবাসীকে রক্তদানে উদ্বুদ্ধ করতে ও রক্তদানে সচেতনতা বাড়াতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি থাকবে।

 

আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৯ চাঁপাইনবাবগঞ্জ তে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অংশগ্রহণে চাঁপাইনবাবগঞ্জ জেলার পণ্যের মান সম্পর্কে দেশবাসি জানতে পারবে। তাছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারী শিল্পের বাণিজ্য সম্প্রসারণে এ মেলা এক নতুন সেতুবন্ধন তৈরি করবে।

 

সকল স্থানীয় ও জাতীয় পত্রিকা, টেলিভিশন এবং রেডিও-তে উক্ত মেলা সম্পর্কে বহুল প্রচারের মাধ্যমে মেলাটি সাফল্যমন্ডিত করতে জেলা প্রশাসন সকলের সহযোগিতা কামনা করছে।

ছবি (এই বিজ্ঞাপনটি স্লাইড ব্যানারে দিতে চাইলে অবশ্যই ছবি দিতে হবে)


প্রকাশের তারিখ

২০১৯-০২-১০

আর্কাইভের তারিখ

২০১৯-০২-২৮

স্লাইড

1



Share with :

Facebook Twitter